ল'ড়াই করে হারল ইংল্যান্ড

সেঞ্চু'রিয়ন টেস্টে ইংল্যান্ড যে হেরে যাবে এটা অনুমিত ছিল আগে থেকেই। তবে সহ'জে হার মানেননি ইংলিশ ব্যাটসম্যানরা। বোলারদের দাপটের টেস্টে ব্যাট হাতে বুক চিতিয়ে ল'ড়ে গেছেন ররি বার্নস। তার ব্যাটিং দৃঢ়তায় অসম্ভবকে সম্ভব করে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জয়ের স্বপ্নই দেখেছিল ইংল্যান্ড। তবে শেষ পর্যন্ত হার মেনেছে জো রুটের দল।

মূলত কাগিসো রাবাদা ও আনরিচ নর্টজের পেস ঝড়েই হেরেছে ইংল্যান্ড। সিরিজের প্রথম টেস্টে ৩৭৬ রানের চ্যালেঞ্জিং লক্ষ্য তাড়ায় ১০৭ রানে হার মেনেছে ইংলিশরা। চার ম্যাচের টেস্ট সিরিজে পিছিয়ে পড়েছে ১-০ ব্যবধানে।

বড় লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা অবশ্য দুর্বার ছিল ইংল্যান্ডের। ররি বার্নস ও ডম সিবলির উদ্বোধনী জুটিতেই আসে ৯২ রান। ব্যক্তিগত ২৯ রানে সিবলি ফিরলেও ক্রিজের একপ্রান্ত আগলে রেখে খেলতে থাকেন বার্নস। এগিয়ে যেতে থাকেন সেঞ্চু'রির দিকে।

কিন্তু দলীয় ১৩৯ ও ব্যক্তিগত ৮৫ রানে সাজঘরে ফেরেন বার্নস। এর পরেই মূলত হার মানার দিকে এগোতে থাকে ইংল্যান্ড। অবশ্য বার্নসের বিদায়ের পর দলের ব্যাটিং হাল ধ'রার চেষ্টা করেন ক্যাপ্টেন জো রুট। কিন্তু তিনি ফেরেন হাফ-সেঞ্চু'রির একটু আগে। বার্নসের ইনিংসের পর তিনি করেন ৪৮ রান। জো ডেনলি ৩১ ও জস বাটলারের ২২ রান করে পরাজয়ের ব্যবধান কমিয়েছে শুধু।

দক্ষিণ আফ্রিকার হয়ে কাগিসো রাবাদা একাই শিকার করেন ৪ উইকেট। এছাড়া আনরিচ নর্টজে তিনটি ও কেশব মহারাজ দুটি উইকেট নেন।

Back to top button