স্বর্ণজয়ে বাংলাদেশের প্রতিপক্ষ যারা

এসএ গেমসের ক্রিকেট ইভেন্টের ফাইনাল আগেই নিশ্চিত করেছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। শুক্রবার জানা গেলো ফাইনালে কারা হচ্ছে বাঘিনীদের প্রতিপক্ষ। নেপালকে ৪১ রানে হারিয়ে দ্বিতীয় দল হিসেবে ফাইনালে উত্তীর্ণ হয়েছে শ্রীলংকা।

মালদ্বীপের বিপক্ষে দুর্দান্ত পারফরম্যান্সে বৃহস্পতিবার ফাইনালে ওঠে বাংলার নারীরা। সালমা খাতুনের দল ফাইনালে উঠলেও অন্য কোনো দল তখনও নিশ্চিত ছিল না। শেষ পর্যন্ত নেপালের বিপক্ষে শ্রীলংকা জয়লাভ করলে নিশ্চিত হয় টাইগ্রেসদের প্রতিপক্ষ।

শুক্রবার পোখারার রঙ্গশালা স্টেডিয়ামে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভা'রে ১১৮ রান তোলে লংকানরা। জবাবে ৯ উইকেট হারিয়ে ৭৭ রান পর্যন্ত যেতে পারে স্বাগতিকরা।

এর আগে নিজেদের প্রথম ম্যাচে এই শ্রীলংকাকে ৭ উইকে'টে হারিয়েছিল সালমা খাতুনের দল। স্বাগতিক নেপালকে ১০ উইকে'টে হারিয়ে এক ম্যাচ হাতে রেখেই ফাইনালে পৌঁছে বাংলাদেশ। সবশেষ মালদ্বীপকে মাত্র ৬ রানে গুটিয়ে দিয়ে ২৪৯ রানের বিশাল ব্যবধানে জয় তুলে নেয় লাল-সবুজের প্রতিনিধিরা।

আসরের একমাত্র অ'পরাজিত দল হিসেবে ফাইনাল খেলবে বাংলাদেশ। স্বর্ণ জয়ের এটাই বড় সুযোগ বাংলার মে'য়েদের। রোববার ফাইনালে মুখোমুখি হবে বাংলাদেশ ও শ্রীলংকা।

Back to top button